‘পরিবেশ বাঁচাতে সরকার হঠানোর বিকল্প নেই’

প্রকাশঃ জুন ৫, ২০১৭ সময়ঃ ২:১৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৪৯ অপরাহ্ণ

পরিবেশ বাঁচাতে সরকার হঠানোর বিকল্প কোনো পথ নেই বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সোমবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আয়োজিত ‘বিশ্ব পরিবেশ দিবস ও বাংলাদেশে পরিবেশ ভাবনা` শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট মাহফুজ উল্লাহ।

মির্জা ফখরুল বলেন, যে সরকার আমাদের বেঁচে থাকার অধিকার কেড়ে নেয়, জানমালের ক্ষতি করে এমনকি পরিবেশবিরোধী সিদ্ধান্ত নেয়। সেই সরকারকে হঠানো ছাড়া কোনো পথ নেই। 

তিনি বলেন, আজকে আমরা একটা বৈরি পরিবেশে বাস করছি। আমাদের বাঁচার অধিকার নেই, কথা বলার অধিকার নেই। এ অবস্থায় একমাত্র বিকল্প হচ্ছে হঠাও।

সরকার ব্যক্তিগত স্বার্থে পরিবেশ ধ্বংসের পরিকল্পনা হাতে নিয়েছে মন্তব্য করে তিনি বলেন, ক্ষমতা টিকে থাকার স্বার্থে, দুর্নীতির স্বার্থে সরকার এই পরিবেশ বিধ্বংসী সিদ্ধান্ত নিয়েছে। এ অবস্থায় ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলে পরিবেশকে রক্ষা করতে হবে।

এসময় তিনি পরিবেশ রক্ষায় ন্যাশনাল কনভেনশনের আহ্বান জানান।

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট মাহফুজ উল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান অনুষদের সাবেক ডীন অধ্যাপক ড. মো আবুল বাসার, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, সাংগঠনিত সম্পাদক শামা ওবায়েদ, দৈনিক দিনকাল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ড. রোজোয়ান সিদ্দিকী ও এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

প্রতিক্ষণ/এডি/সাই

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G